লালখান বাজারে পররাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকার লাগানো মাইক্রোবাস থেকে ৮ টি অস্ত্র ,২০ হাজার ইয়াবা সহ আটক ২সন্ত্রাসী

0
4
৮ টি অস্ত্র ,২০ হাজার ইয়াবা সহ আটক ২সন্ত্রাসী

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম র‌্যাব-৭ গোপন সংবাদের মাধ্যমে মাদক ব্যবসায়ী একটি মাইক্রোবাস যোগে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট নিয়ে টেকনাফ হতে ঢাকার দিকে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে ৭ অক্টোবর বিকেলের সময় র‌্যাব-৭ এর একটি চৌকষ আভিযানিক দল নগরীর কোতয়ালী থানাধীন লালখাঁন বাজারস্থ পুস্প কলি নার্সারি সংলগ্ন লালখান বাজার টু টাইগার পাস মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে।

এ সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের ভুয়া স্টিকারযুক্ত একটি মাইক্রোবাসের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা গাড়িটিকে থামানোর সংকেত দিলে আসামীরা র‌্যাবের চেকপোস্টের কাছাকাছি এসে থেমে যায়।

তাৎক্ষনিক র‌্যাব সদস্যরা গাড়ি তল্লাশি করতে গেলে গাড়িতে থাকা ০২ জন ব্যক্তি বের হয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী ১। মোঃ আলমগীর হোসেন (৩০), পিতা- আবুল কালাম, গ্রাম- উত্তর জয়পুর (ইমামউদ্দিন মিস্ত্রী বাড়ি), পোঃ- দত্তপাড়া, থানা- চন্দ্রগঞ্জ, জেলা- লক্ষীপুর এবং ২। আল শাহরিয়ার (২৪), পিতা- মোঃ আমির হোসেন, গ্রাম- শিবরামপুর (রহিম ডাক্তারের বাড়ি), পোঃ- সমপাড়া, থানা- চাটখিল, জেলা- নোয়াখালী’দেরকে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে গাড়ির ভিতরে সুকৌশলে লুকানো অবস্থায় ০৪ টি ওয়ানশুটার গান, ০৪ টি এসবিবিএল এবং ২০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ উক্ত মাইক্রোবাসটি (ঢাকা মেট্রো চ- ১৩-৭৭৩৭) জব্দ করা হয়।

উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামীরা গাড়িতে এ ধরনের সরকারী স্টিকার লাগিয়ে দীর্ঘদিন যাবত দেশের বিভিন্ন অঞ্চলে ইয়াবা ট্যাবলেট পাচার করে আসছে, মন্ত্রণালয়ের স্টিকার থাকলে সাধারণত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তল্লাশি করবে না- এমন ধারণা থেকেই তারা গাড়িতে স্টিকার লাগায়। আরো উল্লেখ্য যে, গ্রেফতারকৃত ১নং আসামী মোঃ আলমগীর হোসেন (৩০) এর বিরুদ্ধে লক্ষ্মীপুর জেলার বিভিন্ন থানায় সর্বমোট ০৮ টি মামলা রয়েছে বলে জানা যায়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ০১ কোটি টাকা।