যশোরে ৩ লক্ষ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ ক্যাপসুল

0
8
যশোরে ৩ লক্ষ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ ক্যাপসুল

যশোর প্রতিনিধি আগামী ১৪ জুলাই যশোরে ৩ লক্ষ ১৮ হাজার ৮১০ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে বুধবার যশোরে সাংবাদিকদের ওরিয়েন্টেশন সভায় এ তথ্য জানানো হয়। একই সাথে সার্বিক প্রস্তুতির তথ্য জানান অনুষ্ঠানের সভাপতি জেলা সিভিল সার্জন দিলীপ কুমার রায়।

যশোর জেনারেল হাসপাতাল সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা সিভিল সার্জন দিলীপ কুমার রায়। বক্তব্য রাখেন যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ লিটু, ডেপুটি সিভিল সার্জন ডা. হারুণ-অর-রশিদ, মেডিকেল অফিসার সেলিম রেজা। মেডিকেল অফিসার মীর আবু মাউদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান ও দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার ফারাজী আহমেদ সাঈদ বুলবুল। উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের শিক্ষা স্বাস্থ্য কর্মকর্তা গিয়াস উদ্দিনসহ কর্মকর্তা ও কর্মচারীরা।

সভায় জানানো হয়, যশোরে ৬ থেকে ১১ মাস বয়সী ৩৫ হাজার ৫৭৭ শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লক্ষ ৮৩ হাজার ২৩৩ শিশুকে লাল রঙের ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। জেলার ২ হাজার ৪০৪টি কেন্দ্রে ৫৯২ জন স্বাস্থ্যকর্মী ও ৪ হাজার ৮০৮ জন স্বেচ্ছাসেবক সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত ‘এ’ ক্যাপসুল খাওয়াবেন।